কে সৃষ্টি করেন একবার ভেবে দেখেছি কি?

আল্লাহ্ তাআলা বলেনঃ
   তোমরা যে বীজ বপন করো,  সে সম্পর্কে ভেবে দেখেছো কি ?
তোমরা উৎপন্ন করো ,  না আমি করি উৎপন্নকারী ?
  আমি ইচ্ছে করলে তাকে খড়কুটো করে দিতে
পারি,  অতঃপর হয়ে যাবে তোমরা বিস্ময়াবিষ্ট।
    বলবেঃ  আমরা তো ঋণের চাপে পড়ে গেলাম;
বরং আমরা হৃত-সর্বস্ব হয়ে পড়লাম।
                     
তোমরা যে পানি পান করো, সে সম্পর্কে ভেবে দেখেছো কি ? তোমরা মেঘ থেকে নামিয়ে আন, না আমি বর্ষণ করি ?
  আমি ইচ্ছে করলে তাকে লোনা করে দিতে পারি,   অতঃপর তোমরা কেন কৃতজ্ঞতা প্রকাশ করো না  ?
                         
তোমরা যে অগ্নি প্রজ্বলিত করো, সে সম্পর্কে ভেবে দেখেছো কি ?
                   

তোমরা কি এর বৃক্ষ সৃষ্টি করেছো,  না আমি সৃষ্টি করেছি ?
                 অতএব, আপনি আপনার মহান পালনকর্তার নামে পবিত্রতা ঘোষণা করুন।
                         সূরা-ওয়াকিয়া-56     আয়াত-63-75। 

                          আল্লাহ্ পাক বলেন,           
             তারপরেও কি তোমরা চিন্তা করবে না ?
                       সূরা-ইউনুস-10    আয়াত-16।

  বরং আল্লাহরই এবাদত করুন এবং কৃতজ্ঞদের অন্তর্ভুক্ত থাকুন।
                   সূরা-যুমার-39    আয়াত-66।

                    আল্লাহ্ পাক আমাদের সকলকে বুঝতে সাহায্য করুন এবং সঠিক পথে পরিচালিত করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ